Home >> অনুপ্রেরণামূলক বই pdf মোটিভেশনাল >> ঝংকার মাহবুবের বই pdf download >> recharge your down battery jhankar mahbub pdf || রিচার্জ your ডাউন ব্যাটারি- ঝংকার মাহবুব পিডিএফ ডাউনলোড

Saturday, October 19, 2019

recharge your down battery jhankar mahbub pdf || রিচার্জ your ডাউন ব্যাটারি- ঝংকার মাহবুব পিডিএফ ডাউনলোড

recharge your down battery pdf free download 

বইয়ের নাম : Recharge Your Down Battery
লেখক - Jhankar Mahbub.
প্রকাশকাল : ফেব্রুয়ারী,২০১৯
ক্যাটাগরি - আত্মউন্নয়ন। 

পুরো বইটিতে লেখক ঝংকর মাহবুব যথাক্রমে মাসুম ভাই এবং অাবির নামক দুজনের সংলাপ নির্ভর কথাবার্তার মধ্য দিয়ে তরুণ প্রজন্মের বিভিন্ন সমস্যা অত্যন্ত সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।
বইয়ের পাতায় পাতায় লুকিয়ে অাছে জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশ্নের সমাধান যেখানে একজন বড় ভাই তার ছোট ভাইকে ক্যারিয়ার সম্পর্কিত বিভিন্ন পরামর্শ দিয়েছে। বইটিতে বলা হয়েছে,জীবনে সমস্যা থাকবেই কিন্তু সমস্যাগুলো দেখে ঘাবড়ে গেলে চলবেনা,ক্ষত কাটিয়ে ওঠার চেষ্টা করতে হবে।


রিচার্জ your ডাউন ব্যাটারি pdf download

বইটির প্রতিটি অধ্যায়ই বেশ রোমাঞ্চকর।জীবনে অাটকে গেলে জোরসে একবার ঠেলা দেয়ার জন্য যে লাইনগুলো আমার ভিতরকে আরেকবার নাড়া দিয়েছে সেগুলো হচ্ছে:
👉"First they ignore you,then they laugh at you,then they fight you,then you win. "
👉"আসলে দুনিয়াতে ট্যালেন্ট বলতে কিছু নেই।পরিশ্রমী পোলাপান দিনের পর দিন সাধনা করে যে দক্ষতা,যে জ্ঞান অর্জন করে,আইলসা পোলাপান সেটাকেই ট্যালেন্ট বলে।"
এই লাইনটা বেশী সেরা
👉তিন-চারবার ব্যর্থ হয়ে ছেড়ে দিলে,একটা বাংলাদেশের জন্ম হতো না! দুনিয়ায় কেউ শর্টকাটে সফল হতে পারেনাই,তুইও পারবিনা! "
👉"সার্টিফিকেট পাওয়ার আগে,পড়ালেখা করে ভালো পরীক্ষা দিতে পারলেই কনভোকেশনের দিন ক্যাপ আকাশে ছুড়ে ছবি তুলতে পারবি।নিশেঃষ হওয়ার ইচ্ছে নিয়ে ঝাপিয়ে পড়তে পারলেই,আত্মবিশ্বাস নিয়ে ফিরে আসতে পারবি।তখন টিটকারি মারা বন্ধুরাও তোকে কনগ্রাটস জানানোর লাইনে দাড়াবে!"
👉"পড়ালেখা বাদ দিয়ে বার্সার উনিং মোমেন্ট দেখার জন্য সারারাত কাটিয়ে দিবিনা।কারণ বার্সাকে তুই সময় দিলেও,বার্সা এসে তোর স্বপ্ন পূরণের কাজগুলো করে দিবেনা।তাদের ট্রফি দিয়ে তোর ঘর সাজাবে না।তোর ইনবক্সে চাকুরী বা হায়ার স্টাডির অফার সেন্ড করে দিবেনা! তোর লক্ষ্য অর্জনের জন্য তোকেই মাঠে নামতে হবে।তোর বাসার দেয়ালে ঝোলানোর মেডেল,তোর ড্রয়িং রুমের শোকেইস সাজানোর ট্রফি,তোকেই অর্জন করতে হবে।তোকেই চেষ্টা করতে হবে।বুঝস না ব্যাপারটা? "
👉"The biggest risk is not taking any risk!"
👉"মনে রাখবি,আমাদের লাইফ কন্ট্রোল করে তিনটা জিনিস। হয় অতীতের কষ্ট,না হয় বর্তমানের আনন্দ অথবা ভবিষ্যতে এগিয়ে যাওয়ার স্বপ্ন!"
👉"কোনো প্রেমই জীবনের সর্বস্ব হবেনা।তোর জীবন তোর চিন্তার চাইতেও বড়।তোর ইমোশনের চাইতেও বড়।"
👉"আজকের সকালটা,আজকের দিনটা তোর জন্য ইফেক্টিভ বানাতে না পারলে,এই মাসটা,এই বছরটাও তোর জন্য ইভেক্টিভ বানাতে পারবিনা। "
👉"আট-দশ বছর বয়স থেকে শুরু করে দিনের পর দিন,মাসের পর মাস,রোদ বৃষ্টি ঝড় উপেক্ষা করে সাধনা করতে করতেই একজন বিশ্বসেরা খেলোয়াড়ের জন্ম হয়! "
👉"বারে বারে লাথি দিলে তালা ঠিকই ভাঙবে,স্বপ্নের দরজাটা একদিন খুলবে।"
👉"তোর মন কন্ট্রোল করার সুইচ তোর হাতে।দুনিয়ার অন্য কারো হাতে না! "
👉"পিছিয়ে পড়ার মানেই,নিঃশেষ হয়ে যাওয়া নয়।এক দরজা থেকে ফিরিয়ে দেওয়ার মানেই,সব দরজা বন্ধ হয়ে যাওয়া নয়।কারণ,জীবনের খেলায় কেউ দু-চার দিনে অলআউট হয়না!লাইফের টিভি সিরিয়াল,৮-১০টা এপিসোড হয়েই বন্ধ হয়ে যায় না।"
"দশজন হতাশ ফ্রেন্ডের সাথে থেকে হতাশ হওয়ার চাইতে বন্ধুহীন থাকা শ্রেয়!"
"ফেসবুকিং, মোবাইল, গেমস খেলার সময় বেশি যাচ্ছে?প্রেম পিরিতির ক্যাচাল উদয় হইছে?আড্ডার পরিমাণ বাড়ছে?একটু খেয়াল করলেই বুঝতে পারবি,সময় যেটাতে বেশি যাচ্ছে,মনোযোগ সেখানেই হারিয়ে যাচ্ছে।"
সবশেষে "মোখলেস বা হোপলেস না হয়ে টার্গেট এচিভ করার মিশনে লেগে থাক।  দেখা হবে বিজয়ে!"

Recharge Your Down Battery by Jhankar Mahbub:  কপিরাইট এর কারণে লিংক দেওয়া হবে না। অদুর ভবিষ্যতে কপিরাইট মুক্ত হলে বইটি পেতে আমাদের Facebook Page এ যুক্ত থাকুন।





recharge-your-down-battery-bangla-pdf-download-porageducation-.com

jhankar mahbub books pdf free download

কপিরাইট এর কারণে লিংক দেওয়া হবে না। অদুর ভবিষ্যতে কপিরাইট মুক্ত হলে বইটি পেতে আমাদের Facebook Page এ যুক্ত থাকুন।

jhankar mahbub books pdf free download

যদি প্রশ্ন করা হয়,আধুনিক সব লেখকের মধ্যে কে সেরা? তাহলে আমি বলব- ঝংকার মাহবুব ভাইয়া। উনাকে যে একবার চিনেন আর ভুলেন না। তার লেখা বইগুলোর মধ্যে উল্লেখযোগ্য বইগুলো হচ্ছে-
প্রোগ্রামিংয়ের বলদ টু বস, প্রোগ্রামিংয়ের চৌদ্দগোষ্ঠী
habluder jonno programming book pdf download ইত্যাদি।

2 Comments

বেলা ফুরাবার আগে বইটার পিডিএফ লিংক দিলে আনন্দিত হব ভাই.....

বেলা ফুরাবার আগে বইটার পিডিএফ লিংক দিলে আনন্দিত হব ভাই.....


EmoticonEmoticon