Home >> arif azad all book pdf download >> islami boi pdf free download >> প্যারাডক্সিক্যাল সাজিদ ১,২ Pdf download || Paradoxical Sajid 1,2 Pdf Download

Friday, November 15, 2019

প্যারাডক্সিক্যাল সাজিদ ১,২ Pdf download || Paradoxical Sajid 1,2 Pdf Download

paradoxical sajid 1,2 pdf free download

বই: প্যারাডক্সিক্যাল সাজিদ ১
লেখক: আরিফ আজাদ
প্রকাশ: ২০১৭ সাল
প্রকাশনা: গার্ডিয়ান পাবলিকেশন


অবিশ্বাসীদের বিশ্বাস ফিরিয়ে আনতে যুক্তিতর্কের মাধ্যমে কোরআন

হাদিসের আলোকে অনেক অজানা বিষয় খুব সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন আরিফ আজাদের এ বইতে। ব্যক্তিগতভাবে বইটি আমার খুব ভাল লেগেছে। ২০১৭ সালের আরিফ আজাদের প্যারডক্সিক্যাল সাজিদ ১ বের হবার পর তা প্রচুর জনপ্রিয়তা লাভ করে। এরই ধারাবাহিকতায় পরবর্তিতে ২০১৯ সালে তার ২য় বই বের হয় যা লেখকেরর ৩য় মৌলিক গ্রন্থ

paradoxical sajid 1 pdf download link: click here


বই: প্যারাডক্সিক্যাল সাজিদ ২
লেখক: আরিফ আজাদ
প্রকাশ: ২০১৯ সাল
প্রকাশনা: গার্ডিয়ান পাবলিকেশন

paradoxical sajid 2 pdf download link: click here


paradoxical sajid 2 pdf download
paradoxical sajid 2 pdf download


প্যারাডক্সিক্যাল সাজিদ বই সম্পর্কে:


বুক রিভিউ: প্যারাডক্সিক্যাল সাজিদ
লেখক: আরিফ আজাদ pdf
প্রকাশনী: গার্ডিয়ান

আমি যখন ক্লাস টেনে প্রথম দিকে পড়ি তখন আমাদের বায়োলজির নতুন এক টিচার আসেন। তিনি একদিন প্রশ্ন করলেন যে আমরা কেন স্রষ্টাকে বিশ্বাস করব, কোন প্রমানের ভিত্তিতে। তিনি আরো বললেন যে আমাদের খারাপ কাজের দায় কেন স্রষ্টা নেন না যেহেতু  তিনি আমাদের ভাগ্য লিখে রাখেন। তার শেষ প্রশ্ন ছিল স্রষ্টা তো দয়ালু, তাহলে তিনি কেন আমাদেরকে জাহান্নামে পাঠাবেন? এ প্রশ্নের উত্তর সেদিন আমার কাছে ছিল না তবে এই বইটা পড়ার পর আমি প্রশ্নের উত্তর পেয়েছি।
বইটির মূল চরিত্র সাজিদ নামের এক তরুণ যে অত্তন্ত যুক্তিবাদী। সে এক সময় নাস্তিক হয়ে পড়লেও যুক্তির কাছে হার মেনেই আবার স্রষ্টাতে বিশ্বাস করে। অন্যদের ধর্মের প্রতি তার যথেষ্ট শ্রদ্ধা রয়েছে। বিজ্ঞানের গভীর জ্ঞান, প্রখর বুদ্ধিমত্তা আর যথাযথ ধর্মীয় জ্ঞান- সব মিলে এই চরিত্রটিকে অসাধারণ করে তুলেছে।

Paradoxical Sajid এই বইয়ের কিছু প্রশ্ন তুলে ধরছি যেগুলো আমরা প্রায় ই শুনে থাকি:

👉তাকদির বনাম স্বাধীন ইচ্ছা:স্রষ্টা কি এখানে বিতর্কিত - স্রষ্টা যদি আমাদের ভাগ্য লিখে রাখেন তাহলে আমাদের করা সব কাজ তার নির্দেশে চলে। অর্থাৎ আমরা মন্দ কাজ করলেও সেটা স্রষ্টার নির্দেশেই করি, তাই না? আসলে এ ধারণা যে ঠিক না তা যুক্তি দিয়ে প্রমাণ করা হয়েছে এখানে।

👉স্রষ্টাকে কে সৃষ্টি করেছেন - এটা অনেকের মনে আসা সাধারণ প্রশ্ন। এ প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে পদার্থবিজ্ঞান আর যুক্তির সমন্বয়ে।

👉কুরআন কি মহানবি(সা.) এর নিজের কথা - মহানবি(সা.) এর উপর কুরআন নাজিল হওয়া কেউ নিজের চোখে সরাসরি দেখেননি। তাই দাবি উঠতেই পারে যে এ কিতাবের কথা তার নিজের। এই প্রশ্নের উত্তরে ফুটে উঠেছে সাজিদ চরিত্রের অসাধারণ মেধা।

👉স্রষ্টা যদি দয়ালু হন তবে জাহান্নাম কেন? - এটাও একটা সাধারণ প্রশ্ন। স্রষ্টা অবশ্যই দয়ালু তবে তিনি যে ন্যায়বিচারক তা তুলে ধরা হয়েছে এ প্রশ্নের উত্তরে।

👉স্রষ্টা কেন মন্দ কাজের দায় নেন না - আমরা যদি কোনো কিছু সৃষ্টি করি এবং তা ব্যবহার করে যদি কেউ কোনো খারাপ কাজ করে তবে তার দায় নিশ্চয়ই আমরা নেব না। এই ব্যাপারটিই তুলে ধরা হয়েছে এ প্রশ্নের উত্তরে।


এই পুরো লেখাতে যদি কোনো ভুল থাকে তাহলে অবশ্যই জানাবেন আর বইটা পরে দেখতে পারেন নিজের ভেতরে জমে থাকা প্রশ্নের উত্তর খুঁজতে।

লেখক আরিফ আজাদ সম্পর্কে:
তিনি চট্রগ্রামে জন্মগ্রহণ করেন । ভার্সিটি লাইফ থেকেই তিনি লেখালেখি করা শুরু করেন ও ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। এ দুইটি ববই ছাড়াও তার আরও অনেক বই আছে।

বইটি ভাল লাগলে জানাবেন। ডাউনলোড করতে সমস্যা হলে কিংবা আর কোনো বই এর pdf যদি দরকার পড়ে তাও জানাতে পারেন। ধন্যবাদ ।

নিচে ক্লিক করলে আরিফ আজাদের বই ডাউনলোড স্টার্ট হবে:-

7 Comments

ভালো লেগেছে

বেলা ফুরাবার আগে ,,বইটার pdf হবে কারো কছে

অসাধারণ লিখনি


EmoticonEmoticon