Home >> marketing book bangla pdf >> ইমোশনাল মার্কেটিং pdf Download

Wednesday, March 18, 2020

ইমোশনাল মার্কেটিং pdf Download

ইমোশনাল মার্কেটিং মুনির হাসান pdf Download


বইয়ের নাম: ইমোশনাল মার্কেটিং
কাস্টমারকে আজীবন ধরে রাখার উপায়
লেখক: মুনির হাসান
ক্যাটাগরি: বিক্রয় ও বিপণন
প্রকাশনী: আদর্শ
১ম প্রকাশ২০১৯

ইমোশনাল মার্কেটিং pdf book রিভিউ:

মার্কেটিং মানি হল "creating a consumers or customers value " আপনি যদি ভোক্তা বা ক্রেতাদের ভ্যালু বা প্রয়োজন মিটিয়ে তাদের সাথে একটি ভাল Networking তৈরি করতে পারেন, তাহলে, সে ভোক্তা আপনাকে ছাড়া অর্থাৎ আপনার পন্য বা সেবা ছাড়া কিছু বুঝবে না।
আর এই বিষয় গুলো emotional marketing pdf বইতে খুব চমৎকার ভাবে তুলে ধরেছেন লেখক মুনির স্যার।

বইমেলায় অনেক ভালো বই আসছে, অনেক মন্দ বইও আসছে, তবে মন্দ বই আছে বলেই ভালো বই চেনা যায়, so কাজেই বাজারে উভয় রকমের প্রোডাক্টেরই দরকার আছে। বাংলাদেশে বর্তমানে আত্মোন্নয়ন মূলক বইয়ের প্রতি পাঠক ঝুকেছেন, এটা ভালো দিক। অনেকেই ভাবছেন, খারাপ বই পড়ে পাঠক বই কেনা থেকে বিমুখ হচ্ছেন, আমি এই ব্যাপারেও একমত না। একটা বই কেনার আছে সেই বইয়ের সূচীপ্ত্র দেখতে হয়, কন্টেন্ট দেখতে হয়, দুই এক পেজ পড়তে হয়, তারপর কিনতে হয়। লেখক কে, সে এই লাইনে কাজ জানে কি না, সেটাও বিবেচ্য। এগুলো বিবেচনা না করে, কেউ যদি এখন কোনো movie এর নায়িকার লেখা বই কিনে সেখান থেকে সাহিত্য আশা করেন, এবং আশা ভংগ হওয়ার ফলে তিনি যদি বই কিনা বা বই পড়া ছেড়ে দেন, তাহলে তাকে বলার জন্যে আমার কাছে একটা শব্দই আছে এবং সেটা-বেকুব।

গতকাল ৭ ফেব্রুয়ারি 2020 সালের মেলায় সন্ধ্যার পর বইটা এসছে, আমি মে বি প্রথম সারির একজন ক্রেতা। কারন এই বইয়ের সাথে আমার ২০১৯ সাল থেকে ইমোশোনাল অ্যাটাচমেন্ট হয়ে গেছে। তবুও বইটা কেনার আগে নেড়েচেড়ে দেখেছি। গতকাল অনেক বই দেখেছি, অনেকে সেলিব্রেটিও বটে, তবে ঐযে আমি সিনেমার নায়িকার কাছ থেকে ভালো মুভি আশা করি, ভালো বই না।

Emotional marketing Bangla pdf Book download by munir hasan বইয়ের লেখক ইমোশনাল মার্কেটিং বইটাকে চারটা ভাগে ভাগ করে লিখেছেন, প্রথম পর্বে আছে ইমোশনাল মার্কেটিং নিয়ে বেশ কিছু অধ্যায়। যেমন হালাল সাবান এই ট্যাগ লাইন কাজে লাগিয়ে এককালে আমাদের দেশে অ্যারোমেটিক সাবান বাজার দখন করে। ডাভ সাবানের উদাহরন দেয়া হয়েছে। অনেক গুলো অ্যাডের ব্যাখ্যা দেয়া হয়েছে বইয়ে। আবেগের ছয়টা মৌলিক দিক ব্যাখ্যা করা হয়েছে। বিজ্ঞাপনে আবেগকে কিভাবে কাজে লাগানো যায়, তা বলা হয়েছে। প্রোক্টর এন্ড গ্যাম্বল এর অ্যাডের ব্যাখ্যা দেয়া আছে, আছে অসংখ্য উদাহরন, যেগুলো পড়তে পড়তে আপনার মাথায়ও কোন আইডিয়া খেলে যেতে পারে। কাস্টমারকে চমকে দেয়ার অনেক ট্রিক্স রয়েছে বইয়ে। নারীদের জন্যে কিভাবে বিজ্ঞাপন ডিজাইন করতে হবে, সেরকম বেশ কিছু উদাহরন রয়েছে। বইয়ের রয়েছে, বেশ কিছু বার কোড, সাথে ইউআরএল লিংক দেয়া আছে, আপনি চাইলে স্কান করে, অ্যাড দেখতে পাবেন, বাংলা বইয়ে এরকমটা প্রথম মনে হয়।

বইয়ের দ্বিতীয় পর্বে আলোচনা করা হয়েছে, ইমোজি নিয়ে। ইমোজি নিয়ে বাংলায় এরকম বিশদ আলোচনা এর আগে আমি আর পড়িনি। স্যারের প্রতিটা কথার সাথে রয়েছে ডাটা। যখন পরিসংখ্যান দেখি, সংখ্যা দেখি, তখন বিশ্বাসটা মনে ধরে,বিশ্বাস হয়। জাপানের লোক নাকি এগুলা বের করেছে, জাপানিদের মতে, “শেয়ারিং নলেজ ইজ পাওয়ার” অবাক লেগেছে যেটা, প্রতিদিন নাকি মানুষ মেসেঞ্জারে ৫০০ কোটি ইমোজি ইউজ করে।

তৃতীয় পর্বে চারটা কেস স্টাডি দেয়া আছে, প্রথমটা ডলার শেভ ক্লাবের, দ্বিতীয়টা কোকা-কোলার (বইয়ে উল্লেখিত লিংক ধরে সেই আশি সালের বিজ্ঞাপনগুলো দেখলাম), তৃতীয়টা ওয়েস্টজেট এয়ার লাইন্সের, চতুর্থটা ফারুকী ভাইয়ের তৈরি ক্রাউন সিমেন্টের অ্যাড নিয়ে।

এ বইটির ৪র্থ পর্বে Facebook এ কিভাবে emotional marketing করা যাবে সেটা নিয়ে লেখা হয়েছে এবং কাস্টমারদেরর মাঝে কিভাবে ক্রয় করার মনোভাব সৃষ্টি করা যায় তা নিয়ে বেশ কিছু হ্যাকস লেখা হয়েছে।

Pdf file collected:
"PoragEducation" copyright law অনুসরণ করে চলে। Pdf টি ইন্টারনেট(স্টাডি-aider Web Portal) হতে সংগ্রহ করা হয়েছে। যদি কোনো কন্টেন্ট বা বই copyright এ পড়ে, তাহলে আমাদের জানান,আমরা 24 hours এর মধ্যে তা রিমুভ করে দেব।
যেকোনো কন্টেন্ট বা বই পড়তে বা ডাউনলোড করতে,আপনাকে অবশ্যই আমাদের ওয়েবসাইট এর privacy and policy মেনে চলতে হবে। যেকোনো সমস্যার জন্য কমেন্ট করতে পারেন অথবা ফেচবুক পেজে যোগাযোগ করতে পারেন।
ইমোশনাল মার্কেটিং pdf Download

Emotional marketing pdf book Download link: 

কপিরাইট এর কারণে লিংক দেওয়া হবে না। অদুর ভবিষ্যতে কপিরাইট মুক্ত হলে বইটি পেতে আমাদের Facebook Page এ যুক্ত থাকুন।

3 Comments

অনেক ভালো লাগলো বইটি।

Came here for the downloadable book as you approached. But you just wasted my time. Wishing you know better way to bring visitors. Best wishes.

Emotional marketing book er download link ta ki deya jabe ....pele upokrito hotam ....Aminul, Dhaka.....thanks


EmoticonEmoticon