Home >> islami boi pdf free download >> বাইবেল কোরআন ও বিজ্ঞান pdf download || bible quran and science bangla pdf download

Saturday, May 30, 2020

বাইবেল কোরআন ও বিজ্ঞান pdf download || bible quran and science bangla pdf download

মরিস বুকাইলি bible quran and science dr morris bukai lee book pdf bangla translation version


বইয়ের নাম: বাইবেল, কুরআন ও বিজ্ঞান
লেখকের নাম: ডা. মরিস বুকাইলি
ক্যাটাগরি: ইসলামি গবেষণা, সমালোচনা ও প্রবন্ধ
file ফরম্যাট: Pdf
ফাইল সাইজ: এম্বি

বাইবেল কোরআন ও বিজ্ঞান বই pdf রিভিউ:

ডা. মরিস বুকাইলি "The Bible the Quran and Science বইটি 1976 সালে সর্বপ্রথম প্রকাশ করেন। যেখানে তিনি বলেন যে কোরানের কোন বক্তব্যই প্রতিষ্ঠিত বিজ্ঞানের সাথে বিরোধবাচক নয় ।

বুকাইলি জ্যোতির্বিদ্যা, ভ্রূণতত্ত্ব, সহ আর অনেক বিষয় থেকে উদাহরন দেন যা ২০ শতকে জনপ্রিয় ছিল এবং এও বলেন যে, কোরানের বক্তব্য গুলো বিজ্ঞানসম্মত যেখানে তিনি ইসলামে, বিজ্ঞান ও ধর্ম সবসময় "যমজ বোন" হিসেবে আখ্যা দিয়েছেন । বুকাইলি মতে, বাইবেল ও বিজ্ঞানের "স্মারক ত্রুটি"রয়েছে কিন্তু কুরআনে নেই। বুকাইলি বিশ্বাস প্রাকৃতিক ঘটনা কুরআন এর বিবরণ আধুনিক বিজ্ঞানের সাথে সামঞ্জস্যপূর্ণ ।

কুরআন মাজীদের অপর নাম ‘The complete code of life’. এর মধ্যে সবকিছুই বিদ্যমান। তার মধ্যে কতগুলো আমরা বুঝতে পারি আর কতগুলো বুঝতে পারিনা। এই কুরআন মাজীদে অনেক কিছুই বিশদ ব্যাখ্যা না করে শুধুমাত্র ইশারা দেয়া হয়েছে। যা মানুষের নিত্য-নতুন আবিষ্কার ও গবেষণার পথ খুলে দেয়। তাই কুরআন শুধু তেলাওয়াতের জন্য নয়, এটি গবেষণার জন্যও একটি উত্তম নির্দেশক।

ফ্রান্সের বিখ্যাত সার্জন, বৈজ্ঞানিক ও গবেষক ডা. মরিস বুকাইলী কুরআন নিয়ে গবেষণা করেছিলেন। তিনি কুরআনের অনেক বৈজ্ঞানিক দিক বুঝতে সক্ষম হয়েছিলেন। এরপর তিনি ১৯৭৬ সালে ‘বাইবেল, কুরআন ও বিজ্ঞান’ নামে একখানা সাড়াজাগানো গ্রন্থ রচনা করেন। এই গ্রন্থে তিনি আধুনিক বৈজ্ঞানিক গবেষণা থেকে প্রাপ্ত জ্ঞানের সাথে বর্তমান বাইবেলের অসঙ্গতি ও কুরআনের সঙ্গতি তুলে ধরেন।

সর্বকালের সেরা পদার্থ বিজ্ঞানী ও নোবেল বিজয়ী আলবার্ট আইনস্টাইনের মতে, ‘ধর্ম ছাড়া বিজ্ঞান পঙ্গু, বিজ্ঞান ছাড়া ধর্ম অন্ধ’। সুতরাং আমাদেরকে কুরআন অধ্যয়ন করতে হবে ও বুঝতে হবে।



বাইবেল কুরআন ও বিজ্ঞান ডা. মরিস বুকাইলি পিডিএফ file ডাউনলোড লিংক: Click here

বাইবেল কোরআন ও বিজ্ঞান pdf

1 Comments so far

নতুন ইসলামের বই পেতে ভিজিট করুন এই সাইট টা
www.99thing.com


EmoticonEmoticon