Home >> bengali thriller books pdf >> রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি pdf download (১ম বই)

Wednesday, June 10, 2020

রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি pdf download (১ম বই)

বইয়ের নাম: রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেন নি 
সিরিজ ক্রম: প্রথম বই
লেখকের নাম: মোহাম্মদ নাজিম উদ্দিন
ক্যাটাগরি: থ্রিলার বই, অ্যাডভেঞ্চার উপন্যাস
১ম প্রকাশঃ ২০১৫ সাল

মোট পৃষ্ঠা: ২৬৯ পেজ
ফাইল ফরম্যাট: Pdf
file সাইজ: ১২ এম্বি

১ম বই রিভিউ:
বইয়ের মুল ঘটনা একটা গ্রামের মেইল সড়কের পাশে অবস্থিত একটি রেস্টুরেন্ট'কে নিয়ে। যেটাকে নিয়ে থ্রিল কাহিনীর সূত্রপাত।
হাইওয়ের পাশে ছোট্ট একটি মফস্বল শহর, যেটার নাম সুন্দরপুর। শরটা এটির নাম যেমন তেমন এটার নামের মতই সুন্দর। যদিও এটাকে শহর বলা হয়, কিন্তু এটা দেখতে যেন একটা গ্রাম, এর বেশি কিছু নয়।

এখানে একটি রেষ্টুরেন্ট গড়ে উঠেছে যে রেষ্টুরেন্টটির নাম "রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেনি"। তবে এই রেষ্টুরেন্ট এর মালিক মুশকান জুবেরি(নারী)।  তিনি রেষ্টুরেন্ট কে ঠিক যেন রেষ্টুরেন্ট বলতে নারাজ। এই রেষ্টুরেন্টের একটি বৈশিষ্ট্য হলো- এখানে খাবার এত সুস্বাদু হয় যে,  এখানে একবার কেউ খেতে আসলে সে বার বার ফিরে আসে। এখানকার খাবারের জন্য এ রেষ্টুরেন্ট টা যেন একটা নেশার মত কাজ করে।

রেষ্টুরেন্টের মালিক সম্পর্কে কেউ তেমন কোনো তথ্য জানে না। সবাই শুধু এ টুকু তারা জানে, সে এখানকার জমিদারের নাতিন বই। সে এখানে জোড়পুকুর নামে এক জমিদার বাড়িতেই থাকে। এখানের লোকাল থানার oc, sp ও mp এর সাথে তার খুব ভাল সম্পর্ক। এজন্য কেউ তাকে ঘাটাতে সাহস পায় না, তাই ঘাটায় না। মুশকান জুবেরি অদ্ভুত রহস্যময় এক চরিত্র। সে কেমন যেন।

একদিন ডিবি পুলিশের এক নামকরা অফিসার যার নাম নুরে ছফা, তিনি সাংবাদিক পরিচয়ে এ সুন্দরপুর এলাকায় আসেন তদন্ত করতে। পূর্ব তদন্ত সূত্রে জানা যায়— ঢাকা থেকে ট্যাক্সি করে কিছুদিন আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক গুরুত্বপূর্ণ কর্মকর্তার ভাগ্নে  এই সুন্দরপুরের রেস্টুরেন্টে এসে নিখোজ হয়!

নুরে ছফা লোকাল থানার ইনফর্মার আতর কে নিয়ে তদন্তে করতে এসে আরও কিছু নিখোজ যুবকের তথ্য জানতে পারেন, তারাও নাকি শেষ বারের মত সুন্দরপুরের এই রেষ্টুরেন্টে এসেছিল। তাই  কাজে নেমে পরে নুরে ছফা। ইনফর্মার আতর এমন ক্যাটাগরির ১জন মানুষ, যার কাছে সুন্দরপুরের সব রকম তথ্য থাকে। যে কারনে লোকেরা ওকে BBc বলে ডাকে।
নিখোঁজ হয়ে যাওয়া যুবকদের সাথে কি "রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেনি" নামক অদ্ভুদ রেস্টুরেন্ট এর মালিক মুশকান জুবেরির কোনও রকম সংযোগ আছে? তাছাড়া কি এমন সিক্রেট রেসিপি আছে মুশকান জুবেরির যে তার বানানো খাবার খেলে সবাই আবার খাওয়ার জন্য পাগল হয়ে যায়? তদন্ত নেমে এমন সব চাঞ্চল্যকর তথ্য পায় নুরে ছফা যে আপনারও গা শিউরে উঠবে।

k.s khan ১জন DB প্রাক্তন অফিসার। তার record এ কোনও আনসলভ case নেই। শেষ পর্যন্ত কে.এস.খানের সাহায্য নিয়ে case টা সুরাহা করে নুরে ছফা। কেসের শেষে এমনকিছু সত্য চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে যা পাঠক পড়তে গেলে নির্ঘাত ভয় পাবেন এবং অবাক হবেন।

পাঠক মতামতঃ
অসম্ভব সুন্দর একটা প্লট নিয়ে লেখা অসম্ভব সুন্দর একটা থ্রিলার। কিন্তু লেখকের বাহুল্য দোষে মাঝে মাঝেই বিরক্ত হয়েছি। যে কথাটা এক লাইনে বোঝানো যায় সেটা বই বড় করার জন্য পাঁচ লাইনে বুঝিয়েছেন। এমন কিছু গালাগালি ব্যবহার করেছেন তিনি যেটা আমার কাছে বাহুল্য মনে হয়েছে। তাছাড়া প্রচুর ভুল রয়েছে বইয়ে। আমার কাছে মনে হয়েছে বইমেলা চলে আসায় খুব তাড়াহুড়া করে বইটি লিখেছেন তিনি। একটু যত্ন নিয়ে লিখলে হয়তো একটি মাষ্টারপিস হতে পারতো তার।
কালেক্ট ফ্রম: বাংলাবুক

Mohammod Nazim Uddin book rabindranath ekhane kokhono khete aseni  PDF Download link: click here

রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি pdf


EmoticonEmoticon