Home >> স Bangla Translated pdf onubad books >> হাকলবেরি ফিন এর দুঃসাহসিক অভিযান pdf download by মার্ক টোয়েন

Wednesday, June 3, 2020

হাকলবেরি ফিন এর দুঃসাহসিক অভিযান pdf download by মার্ক টোয়েন

হাকলবেরি ফিন pdf bangla Onunad Download || পাঞ্জেরী সচিত্র কিশোর ক্লাসিক সিরিজ


বইয়ের নাম: হাকলবেরি ফিন-এর দুঃসাহসিক অভিযান (The Adventures of Huckleberry Finn)
লেখকের নাম: মার্ক টোয়েন
অনুবাদক: মাইনুল ইসলাম
প্রকাশনী: পাঞ্জেরী পাবলিকেশন্স
ক্যাটাগরি: অনুবাদ: শিশু-কিশোর
মোট পৃষ্ঠাঃ ১৬০ পেজ
১ম প্রকাশ: ২০০৪ সাল
ফাইল টাইপ: Pdf
file সাইজ: ৪.০৮ এমবি

হাকলবেরি ফিন এর দুঃসাহসিক অভিযান বই রিভিউ:

ছেলেটির নাম হাকলবেরি ফিন। মিসৌরির ছোট্ট শহর পিটার্সবার্গে সেই ছোটবেলা থেকে বেড়ে উঠেছে।বাবা শহরের একজন কুখ্যাত মাতাল। তার জীবনের বেশিরভাগ সময়টা কেটেছে নদীর মাছ ধরে, ফুটপাতে ঘুমিয়ে আর বন্ধু টম সয়ারের সাথে নানা দুঃসাহসিক অভিযানে।


গুপ্তধনের সন্ধান পাবার আগে টম আর হাকের জীবন টা পানসে ছিল।প্রায় ১২ হাজার ডলারের স্বর্নমুদ্রা পেয়েছিল।আর ওটা ছিল ডাকাত দলের মাটির নিচে পুতে রাখা সম্পদ। জর্জ সাহেব এগুলোর মালিকানা তাদের দুজনের উপর দিয়েছেন। টম আর হাকের ভাগে ৬ হাজার ডলার করে পড়েছিল।জর্জ সাহেব এই টাকা গুলো ব্যাংকে রেখে দেন। সুদ হিসেবে তারা প্রতিদিন পেত ১  ডলার করে।কিন্তু এই টাকা খরচ করার মত কোনো রাস্তাই তারা খুজে পেত না। এমন সময় উইঠো ডগলাস নামের এক ভদ্র মহিলা সিদ্ধান্ত নিলেন হাকলবেরি ফিন কে নিজের ছেলের মত লালন পালন করবেন।ভদ্র মহিলা অত্যন্ত দয়ালু ছিলেন। হাকের ঠিক সময়ে খাওয়া -দাওয়া, ঘুম, খেলা -ধুলা, পরিষ্কার পরিচ্ছন্ন পোশাক সবকিছু তে তার পরিচর্যা ছিল।কিন্তু এই ভদ্র পরিবেশ হাকের কাছে অসহনীয় হয়ে উঠেছে।

এই নতুন জায়গায় হাকের সাথে ঘটতে থাকে অদ্ভুদ সব ঘটনা। হাকের দুঃসাহসিক অভিযানগুলো জানতে হলে পড়তে হবে বইটি।

রিভিউ ০২:
মিসৌরির ছোট শহর পিটার্সবার্গে বেড়ে উঠে হাকলবেরি ফিন।অস্থির,চঞ্চল এক কিশোর।ভদ্রজীবন যার মোটেও ভালো লাগে না।জীবনের বেশিরভাগ সময় তার কেটেছে মিসিসিপি নদীতে মাছ ধরে,ফুটপাতে ঘুমিয়ে অার টম সয়ারের সাথে নানা দুঃসাহসিক অভিযানে।


প্যাপ,ফিনের বাবা।শহরের কুখ্যাত মাতাল।মাতাল অবস্থায় যে ফিনকে বেদম পিটুনি দেয়।একদিন ফিনের সব টাকা তার বাবা প্যাপ কেড়ে নেয়।এক গ্রীষ্মে ইলিনয়িজ উপত্যকার কাছে নদীর ধারে জংলা অার নির্জন বনের ভেতর একটি পুরনো কাঠের কেবিনে ফিনকে তার বাবা অাটকে রাখে। সেখান থেকে কৌশলে ছোট নৌকায় চেপে জ্যাকসন্স দ্বীপে পালায় ফিন।দ্বীপের ভেতর মিস ওয়াটসনের পলাতক ক্রিতদাস জিমকে খোঁজে পায় ফিন।তারপর
রোমাঞ্চকর সব অভিজ্ঞতা এবং মুক্ত জীবনের সন্ধ্যানে নৌকায় ভেসে চলল দুজন।
ভেতরের কাহিনী অনেক সুন্দর।বিস্তারিত জানতে হলে বইটি পড়তে হবে।
মার্ক টোয়েন আমেরিকান লেখক।মার্কিন সাহিত্যের জনক বলে খ্যাত এই লেখক সম্পর্কে আরেক বিখ্যাত লেখক অার্নেস্ট হেমিংওয়ে বলেন,সব আধুনিক অামেরিকান সাহিত্য এসেছে মার্ক টোয়েনের জনপ্রিয় সাহিত্যকর্ম  'হাকলবেরি ফিন' থেকে।বিশ্বসাহিত্যে খুব জনপ্রিয় একটি বই এটি।যারা এখনো পড়েননি একবার পড়ে দেখতে পারেন।

the adventures of huckleberry finn by mark twain bengal pdf download: click here




হাকলবেরি ফিন pdf


EmoticonEmoticon