বড় যদি হতে চান ডেল কার্নেগী বই Pdf download

 

লেখকের নাম: ডেল কার্নেগী
প্রকাশনী: মেমোরী পাবলিকেশন্স
ক্যাটাগরি: অনুবাদ বই
ধরণ: আত্ম-উন্নয়ন ও মেডিটেশন বই
File ফরম্যাট- PDF (পিডিএফ)
ফাইল সাইজ – 45.4 মেগাবাইট
মোট পেজ সংখ্যা১২২ পৃষ্ঠা

বড় যদি হতে চান ডেল কার্নেগী বই pdf download

বড় যদি হতে চান ডেল কার্নেগী বই রিভউ:

বড় যদি হতে চান বইটিতে মোট ১৬ টা ক্যাটাগরি টপিকে সাজানো হয়েছে। বইটির ১ম ক্যাটাগরি টপক হচ্ছে: নিজেকে জানো এবং নিজের মত করে বাঁচো। যেখানে ডেল কার্নেগীর উক্তি হিসেবে বলা হয়েছে—

জীবণে যা যা প্রয়োজন তার সবই তোমারই আছে।
একজন বন্ধু খুজে পেলাম এবং নিজেকে আবিষ্কার করলাম।

বিখ্যাত শিল্পীরা নিজের মত করে বাচেন তা না হলে তারা বিখ্যাত হতে পারতেন না।

সব প্রতিকূলতাই একটি বড় টনিক।

এভাবে করে ১৬ টা টপিকের প্রত্যেকটিতে অনেক উক্তি পাবেন।


ডেল কার্নেগী জীবনীঃ
“ডেল কার্নেগী’কে এখন আর নতুনভাবে পরিচয় করিয়ে দেবার কিছু নেই। বােধহয় সারা পৃথিবীতে এমন একজন শিক্ষিত মানুষ খুঁজে পাওয়া যাবে না যিনি ডেল কার্নেগীর নাম জানেন না। ডেল কার্নেগী কেবল একটি নাম নয়- বিশ্বাস, আদর্শ, ও দুশ্চিন্তাহীন নতুন জীবনের নাম। পৃথিবীর অনেক বিশ্ববিদ্যালয় আর শিক্ষা প্রতিষ্ঠানে আজকাল তার লেখা বই পাঠ্য তালিকার অন্তর্ভুক্ত।  অথচ প্রচণ্ড প্রতিকূলতার মধ্যে তার অতীতের দিনগুলাে কেটেছে।
“ডেল কার্নেগী’ ইংরেজি সমাজ থেকে উঠে আসা লেখক। বাঙালি সমাজ পর্যন্ত পৌছতে পেরেছেন তিনি। শুধু তাই নয়, তিনি বাঙালি সমাজকেও উপদেশ দিয়েছেন, দিয়েছেন জ্ঞান। তিনি এমনিতেই শ্রেষ্ঠত্বের মর্যাদা পাননি। তিনি সাধারণ মানুষের মানুসিক চিকিৎসা করেছেন নানান ধরনের লেখার মাধ্যমে। এটি মূলত উপদেশমূলক বই। ডেল কার্নেগী সমগ্রে মােট আটটি বই আছে। প্রতিটি বইয়ে মানুষের উন্নতির পথ তিনি দেখিয়েছেন।
ডেল কার্নেগী জন্মগ্রহণ করেন ১৮৮৮ সালে আমেরিকা যুক্তরাষ্ট্রের মিসৌরীতে রেলপথের দশ মাইল দূরে এক খামার বাড়িতে। তিনি তার জীবন শুরু করেন অতি সাধারণভাবে। জন্মের ১২ বছর পরও মােটরগাড়ি চোখে দেখেননি, অথচ ৪৬ বছর পার না হতেই পৃথিবীর সব শিক্ষিত মানুষের কাছে পরিচিত হয়ে উঠেন।


বড় যদি হতে চান ডেল কার্নেগী pdf ডাউনলোড লিংকঃ




Previous Post
Next Post

post written by:

0 Comments: