Home >> islami boi pdf free download >> প্রশান্তির খোঁজে নোমান আলী খান pdf download

Thursday, November 19, 2020

প্রশান্তির খোঁজে নোমান আলী খান pdf download

 বইয়ের নামঃ প্রশান্তির খোঁজে

লেখকের নামঃ উস্তাদ নোমান আলী খান লেকচার সংকলন।
file সাইজঃ ৪ মেগাবাইট
এ পিডিএফ এর পৃষ্টাঃ ৫২ টি,
মূল বইয়ের পৃষ্টা সংখ্যাঃ ২৭০ পেজ

প্রশান্তির খোঁজে নোমান আলী খান pdf download


প্রশান্তির খোঁজে বই রিভিউ:

বইটি সম্পাদনের পেছনে গল্পটি শুনুন, তাহলে বইটির গুরুত্ব বুঝতে পারবেন:
উস্তাদ নােমান আলী খানের নাম প্রথম শুনি বিশ্ববিদ্যালয়ে থাকতেই। তখন গ্রামীণ ফোনের এক জিবি ইন্টারনেটের যুগ। ভিডিও না দেখলে ব্রাউজ করে ১ জিবি ডাটা তখন শেষ করা যাবে না আমরা বলতাম। হাই স্পিড ইন্টারনেট তখনও সহজলভ্য হয়নি। পেনড্রাইভ করে ভিডিও লেকচার আনা নেওয়াই ছিল সবচেয়ে কার্যকর মাধ্যম। এক ভাই থেকে অনেক লেকচার নিয়ে ভর্তি করলাম পেনড্রাইভ। খুলে দেখলাম নতুন একজন বক্তা, ননামান আলী খান। শােনা হয়নি তখনও।


অনেকদিন পর ভাবলাম, দেখি একবার সুযােগ দেয়া যাক। প্রথমেই শুনলাম Islam and Ego' (ইসলাম ও আত্ম-অহংকার) লেকচারটি। হাত-পা যেন অবশ করে দিলাে। মনে হচ্ছিলাে প্রতিটি কথাই আমাকে উদ্দেশ্য করে বলছে। চুম্বকের মতাে আটকে গেলাম। এরপর, একের পর এক শুনতেই লাগলাম।
কুর'আন এক বিস্ময়কর গ্রন্থ তা আগে কেবল শুনেছি কিন্তু তাঁর মাধ্যমে প্রথম এসব বিস্ময়ের ধরণ, রূপ ও প্রকারগুলাে জেনেছি। অনুভব করেছি হৃদয়ের আচ্ছন্নতা দিয়ে। ব্যক্তিগতভাগে আশাতীত উপকৃত হয়েছি ওসব লেকচার থেকে।

স্বাভাবিকভাবেই সকলের ইচ্ছে থাকে এরকম ব্যক্তিত্বের লেকচারে সরাসরি উপস্থিত থেকে লেকচার শােনার। আল্লাহর অশেষ রহমতে এ সুযােগটি আসলাে ২০১৪ তে, ইউনিভার্সিটি অফ জুরিখ এর সুইটজারল্যান্ড হলে। ভিডিওতে
লেকচার শুনা আর সরাসরি লেকচার শুনার তফাৎ আরেকবার বুঝতে পারলাম।
লেকচার শেষে জুরিখ লেইকের আশে পাশে চিন্তিত অবস্থায় ঘােরাঘুরি করতে লাগলাম - কিভাবে তার কথা গুলাে বাংলাভাষী মানুষের কাছে পৌঁছানাে যায়? লেইকে ঘুরতে ঘুরতে ভাবনাটি শেয়ার করলাম বন্ধুদের সাথে। দেখলাম তাদেরও চিন্তা। প্রাথমিকভাবে শুধু ভিডিওতে বাংলা সাবটাইটেল বসাবাে, এটাতে প্রশান্তির খোঁজে সবাই রাজি হলাম। খােলা হলাে ফেইসবুক পেইজ। এরপর থেকে শুধুই বারাকাহ।

আমাদের প্রচেষ্টা ছিল খুবই অল্প কিন্তু আল্লাহর বারাকাহ ছিল অনেক বেশি।
এরপর না চাইতেই পেয়ে যাই আরাে দক্ষ কিছু ভাই-বোেন। সময়ের সাথে যােগ হয় বহু সেচ্ছাসেবী অনুবাদক ভাই-বােন। কাজের পরিধি শুধু বাড়তেই থাকে।
এরপর আমরা একে একে ডাবিং এ চলে আসি।
এক ভাই বিনামূল্যে আমাদের www.nakbangla.com ওয়েবসাইটটি করে দেন।
অনুবাদ, সাব-টাইটেল ভিডিও, ডাবিং এবং সাইট হয়ে গেলাে আলহামদুলিল্লাহ।


এরপর কি হতে পারে? সকলের মাথায় আসলাে বই এর কথা। আমরা আলহামদুলিল্লাহ গত বছর 'বন্ধন' বইটি বের করি। বই এর সফলতা দেখে আমরা চিন্তা করলাম প্রতি বছর একটি করে বই বের করা যায় কিনা। এই চিন্তার ফসল
আজকের এই প্রশান্তির খোঁজেঃ উস্তাদ নােমান আলী খান সংকলন বইটির ধারাবাহিকতা। বইতে কয়েকটি আর্টিকেল অন্য আলেম ও দাঈদের।
আমাদের পেইজে সেগুলাের কাজ হয়েছিলাে বলে গুরুত্বের কারণে সেগুলােও বইতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

প্রশান্তির খোঁজে pdf ডাউনলোড লিংকঃ Click here


EmoticonEmoticon