দ্য পোয়েট - The Poet Bangla Pdf Download | বাতিঘর প্রকাশনী

দ্য পোয়েট - The Poet Bangla Pdf Download | বাতিঘর প্রকাশনী

 বইয়ের নাম: দ্য পোয়েট

লেখক: মাইকেল কোনেলি
অনুবাদকের নাম: সালমান হক
ফাইল টাইপ: Pdf (পিডিএফ)
পাবলিকেশন্স: বাতিঘর প্রকাশনী বই
ক্যাটাগরি: অনুবাদ বই
বইয়ের ধরণ: রহস্য, গোয়েন্দা, ভৌতিক, মিথ, থ্রিলার, ও অ্যাডভেঞ্চার বই

the poet bangla pdf - বাতিঘর প্রকাশনী বই

দ্য পোয়েট বই রিভিউ ও কাহিনি সংক্ষেপ (বাতিঘর প্রকাশনী বই Pdf):

বইটির কাহিনী ১জন ক্রাইম রিপোর্টারকে ঘিরে। নাম তার জন ম্যাকেভয়, যার কাজ আবর্তিত হয় মৃত্যুকে ঘিরে। কিন্তু তার পুলিশ অফিসার যমজ ভাই যখন আত্মহত্যার পথ বেছে নেয় তখন অবসাদ থেকে মুক্তি পাবার জন্যই ভাইয়ের মৃত্যু আর পুলিশ অফিসারদের আত্মহত্যার বিষয়টি খতিয়ে দেখতে শুরু করে সে।

অনুসন্ধান চালাতে গিয়ে ভয়ঙ্কর একটি সত্য আবিষ্কৃত হয়-তার ভাইয়ের মৃত্যুর ধরণের সাথে বেশ কিছু পুলিশ অফিসারের আত্মহত্যার সাথে মিল রয়েছে। সবগুলো কেসেই সুইসাইড নোট হিসেবে এডগার অ্যালান পোয়ের কবিতার পঙক্তি লেখা!

তাহলে কি কোনো এক সিরিয়াল কিলার বেছে বেছে পুলিশ অফিসারদের খুন করে যাচ্ছে? খুনির শিকারে পরিণত না হলে এরকম একটি রহস্যের সমাধান বদলে দিতে পারে তার সাংবাদিক জীবনকে। কিন্তু কাজটা মোটেও সহজ নয়। ধীরে ধীরে উন্মোচিত হতে থাকে এক ভয়ঙ্কর অন্ধকারের গল্প।


পাঠ প্রতিক্রিয়াঃ
মাইকেল কনেলির 'দ্য পোয়েট' সিরিয়াল কিলিং বইটি এতো ভালো এবং থ্রিল সমৃদ্ধ বই আগে পড়া হয় নি। লেখকের গল্প বলার ভঙ্গিটা ছিলো আকর্ষণীয়, যা একদম শেষ পর্যন্ত টেনে রেখেছে। দুইদিনে ৪৭৬পৃষ্টার বইটি পড়ে শেষ করেছি এবং নিঃসন্দেহে সিরিয়াল কিলিং নিয়ে সেরা একটা বই বলা যায়।

এবারের বাতিঘরের বইটা অনেক সাবধানে পড়েছি তাই কভার পেইজও আলাদা হওয়ার সুযোগ পায় নি।


বইটির কাহিনী এভাবে এগোয়: সংবাদপত্রে আমরা খুনগুলােকে দুই ভাগে ভাগ করি। সাধারণ খুন-বেশিরভাগ খুনই এই ধরণের হয়ে থাকে, জনসাধারণের জীবনে খুব কম চাঞ্চল্য সৃষ্টি করে এই খুনগুলাে। ভেতরের পাতায় ছােট কয়েকটা কলামে অন্য সংবাদগুলাের ভিড়ে চাপা পড়ে যায় এগুলাে। যেমনটা মাটিতে চাপা পড়ে এই খুনগুলাের শিকার মানুষেরা। আর বড় খুন-প্রথম পাতায় বড় করে ছাপা হয় এসব কাহিনী। সাধারণ মানুষের আগ্রহও থাকে তুঙ্গে।

তাই ওয়াশিংটন পার্কের মত জায়গায় যখন বিশ্ববিদ্যালয় পড়ুয়া আকর্ষণীয় এক তরুণীর দু'টুকরাে লাশ পাওয়া গিয়েছিল, স্বভাবতই সংবাদপত্রগুলাে ফলাও করে ছাপিয়েছিল সেই কাহিনী। কলাম ভর্তি সেই খুনের বিশ্লেষণ। টেরেসা লফটনের খুনটা কোন সাধারণ ঘটনা ছিল না। সারা দেশ থেকে মৌমাছির মত ঝাঁকে ঝাঁকে সাংবাদিকেরা ছুটে এসেছিল। দুই টুকরাে করা একটা মেয়ের লাশ পাওয়া গিয়েছে-এটুকুই যথেষ্ট মনােযােগ আকর্ষণের জন্যে। নিউ ইয়র্ক, শিকাগাে, লস অ্যাঞ্জেলেসের মত জায়গা থেকে টিভি, খবরের কাগজ, ট্যাবলয়েড পত্রিকার সাংবাদিকেরা ভারি সরঞ্জামাদি নিয়ে আসন গেড়েছিল ডেনভারে। প্রায় এক সপ্তাহ ধরে এখানকার হােটেলগুলােতে অবস্থান করে পুরাে শহর, বিশেষ করে ডেনভার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস চষে বেড়ায়। সবখান থেকে একটা ব্যাপারে নিশ্চিত হতে পেরেছিল তারা, একজন আদর্শ আমেরিকান তরুণীর যেরকম হওয়া উচিত, টেরেসা লফটন ছিল সেরকমই একজন।

পঞ্চাশ বছর আগে লস অ্যাঞ্জেলেসে ঘটে যাওয়া কুখ্যাত ‘ব্ল্যাক ডাহলিয়া মার্ডার' কেসের সাথে তুলনা করা হয়েছিল এটাকে। তবে সেই কেসের ভিক্টিমকে একজন আদর্শ আমেরিকান তরুণী বলতে নারাজ ছিল অনেকেই। একটা ট্যাবলয়েড পত্রিকায় টেরেসা লফটনকে উল্লেখ করা হয়েছিল ‘হােয়াইট ডালিয়া হিসেবে। ডেনভারের গ্রাসমেয়ার হ্রদের কাছে বরফে আচ্ছাদিত অবস্থায় টেরেসার লাশ পাওয়া যাওয়াতে এই নাম।

এরকম নানারকম কেচ্ছাকাহিনী ছড়াতে থাকে সেটা নিয়ে। প্রায় দু'সপ্তাহ হৈচৈ হয় সব জায়গাতে। কিন্তু এই খুনের ঘটনায় কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ, আর এই সময়ে অন্য অপরাধ ঘটা থেমে ছিল না। তাই এক সময় মিইয়ে যায় ব্যাপারটা। প্রথম পাতার খবর থেকে ভেতরের পাতার খবরে রূপ নেয়। ধীরে ধীরে টেরেসা লফটনের খুনও চাপা পড়ে যায় অন্য সাধারণ খুনগুলাের মত।.........


The Poet bangla pdf  by michael coney free Download: link 01 - link 02 - link 03


Previous Post
Next Post

post written by:

0 Comments: