আলাপ অ্যাপস ডাউনলোড - Alaap BTCL APK download

আলাপ অ্যাপস ডাউনলোড - Alaap BTCL APK download

অবশেষে বাংলাদেশ সরকার ফ্রি কলিং এপস তৈরি করে দেখিয়েছে। এই অ্যাপস এর নাম হচ্ছে আলাপ(Alaap)।  এটা দিয়ে অনলাইন থেকে ফ্রি যেকোনো নাম্বারে কল করা যায়, আর অফলাইনে মাত্র ৩০ পয়সা কল রেটে কল দেওয়া যায়। বাংলাদেশ সরকারের তৈরি এ নতুন আলাপ অ্যাপ এর কল কোয়ালিটি খুবই দারুণ। যেকেউ ব্যবহার করে দেখতে পার, খুবই ভাল এপস। 

আলাপ অ্যাপস ডাউনলোড লিংক: click to Alaap BTCL APK download


শুধু আমি নই, আপনারা অনেকেই হয়ত ইতোমধ্যে জেনে গিয়েছেন যে বিটিসিএল বাংলাদেশের নতুন alaap smart calling app নামে একটি অ্যাপ চালু করেছে। এই আলাপ অ্যাপটি দিয়ে আপনারা বাংলাদেশের যে কোন নাম্বারে মাত্র 30 পয়সা মিনিট কথা বলতে পারবেন। আমাদের বাংলাদেশে যে অপারেটরগুলো আছে তারা কিন্তু 30 পয়সা মিনিটে কল রেট দেয় না।

আলাপ অ্যাপস ডাউনলোড - Alaap BTCL APK download


তারা হয়তো স্পেশাল কোন অফার দেয় কিংবা আপনি যদি আপনাকে fnf করেন বা স্পেশাল কোন sim কোম্পানির নাম্বার থাকে, তবে সেগুলোতে হয়তো পেতে পারেন। তবে, বেশিরভাগ সময়ই কিন্তু এটা থাকে না। 30 পয়সা মিনিটে কম রেট মানে খুবই ইন্টারেস্টিং।


এই অ্যাপটি আমি গত কয়েকদিন ধরে ইউজ করেছি। ইউজ করার পরে আমার যে এক্সপেরিয়েন্সটা হয়েছে তা এখানে বিস্তারিত জানাব এবং কিভাবে ইউজ করতে হয় তাও বলব। যারা নতুন আছেন তারা যদি না বুঝেন তাহলে এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করব। বাংলাদেশের সরকারি কোনো অ্যাপ কিংবা যে কোন সার্ভিসের বেলায় আমাদের একটুখানি দ্বিধা-দ্বন্দ্ব থাকে সরকারি সার্ভিস মানে ভালো হবেনা।কিন্তু ব্যাপারটা কিন্তু তা নয়, আমি ইউজ করার পরে আমার ধারনাটা একটু চেঞ্জ হয়েছে। তো বন্ধুরা, আমার ব্যবহার অভিজ্ঞতা আজ আপনাদের সাথে শেয়ার করব। আমি হচ্ছে অ্যাপস ওপেন করে আপনাদেরকে ইন্টারফেসটা দেখাব।


যারা আমার মত আগ থেকে এই এপসে রেজিস্ট্রেশন করেছেন তাদের এখানে অনেক নাম্বার দেখা যাবে। তাই একটু ব্লার করে দেওয়ার চেষ্টা করব। ইন্টারফেস এর প্রতি আমার প্রথম যে ইম্প্রেশন কাজ করেছে সেটা হচ্ছে খুবই ইজি টু ইউস ফ্রেন্ডলি। বাংলাদেশের সকল স্তরের জনগণ যাতে সহজেই  ইউজ করতে পারে ওই রকম ধারনা নিয়েই এই আলাপ এপস তৈরি করা হয়েছে। যার ফলে খুব কমপ্লিকেটেড কিছু করা হয়নি এই এপে। একদম সিম্পল ভাবে তৈরি করা হয়েছে। 


আপনি যদি এই এপ ইউজ করতে চান, আপনার ফোনে কল করার জন্য তাহলে অবশ্যই আপনাকে এনআইডি দিয়ে অ্যাপটিকে ভেরিফাই করতে হবে।  সেটা আপনি যখন এই আলাপ অ্যাপস এর মধ্যে sign up করবেন এবং তারপর আপনার ফোন নাম্বারটা দিবেন।  এটায় REGISTRATION করাটাও একদম সহজ। ১মে আপনার ফোন নাম্বারটা দিবেন। আমি যখন করেছি তখন সাথে সাথে আমার কাছ থেকে ভেরিফিকেশন চায় নি। আমাকে পরবর্তীতে করতে হয়েছে।  আরও কয়েকটা ফোনে বন্ধুদের করে দিলাম, আর দেখলাম যে সাথে সাথেই ভেরিফিকেশনের জন্য অপশন দিয়ে দেয়।

ভিডিওটি দেখেন তাহলে সব বুঝতে পারবেন

আলাপ অ্যাপস Download link: Alaap BTCL APK

alaap app varification এর জন্য আপনার NID Card টা লাগবে। NID Card আপনার সামনে নিয়ে গেলে দুইটা অপশন পাবেন। এতে আপনার ইনফরমেশন গুলো আছে সেগুলো অটোমেটিক হয়ে যাবে। আর ফাইনাল স্টেজে আপনার একটা সেলফি তুলতে হবে। এভাবে আপনার ভেরিফিকেশন হয়ে যাবে। উপর থেকে একদম লাস্ট ট্যাবে গিয়ে মাই একাউন্ট এ যাবেন, তখন এ অপ্সহন পেয়ে যাবেন। প্রথমে এই এপ এর নিচের দিকে ভেরিফিকেশন আছে সেখানে ক্লিক করলে আপনি পেয়ে যাবেন।


যদি আপনি NID দিয়ে alaap smart calling app download না করতে চান, যদি এই ভেরিফিকেশন না করেন,  যদি  স্কিপ করে দেন তাহলে আপনি শুধু আলাপ টু আলাপ কল করতে পারবেন। এভাবে করলে এই এপ দিয়ে আপনি যেকোনো নাম্বারে কল করতে পারেন।  তখন কিন্তু আপনার ভেরিফিকেশন লাগবে না এবং আপনার কোন টাকা কাটবেনা।

alaap smart calling app download


আর , আলাপ এপসে যে 30 পয়সা সেকেন্ড কলরেট এর কথা বলছি সেটায় কিন্তু আপনার ব্যালেন্স থেকে টাকা কাটবে পাশাপাশি আপনার ফোনে ইন্টারনেট কানেকশন থাকা লাগবে। এখানে অনেকেরই বাসায় wifi ইন্টারনেট কানেকশন থাকে, ফোনে mb তেও কম এম্বি খরচ যাবে। 

Previous Post
Next Post

post written by:

0 Comments: