দ্য সাইলেন্স অব দ্য ল্যাম্বস Pdf Download ❤

দ্য সাইলেন্স অব দ্য ল্যাম্বস Pdf Download ❤

 The Silence of the Lambs bangla pdf - download in Benglai translated

বইঃ দ্য সাইলেন্স অব দ্য ল্যাম্বস Pdf free download in Benglai translated.

লেখক : টমাস হ্যারিস
অনুবাদ : আমিনা মীম, এম এস আই সোহান
প্রচ্ছদ : লর্ড জুলিয়ান
প্রকাশনী : নয়া উদ্যোগ পাবলিকেশন্স
মুদ্রিত মূল্য:৪০০টাকা

 

সাইলেন্স অব দ্য ল্যাম্বস Pdf বই রিভিউ

🔸অজ্ঞাত এক সিরিয়াল কিলার এর গল্পে সাজানো এই থ্রিলার উপন্যাস।

🔸এফবিআই কর্মকর্তা জ্যাক ক্রফোর্ড তৎকালীন একটা সিরিয়াল কিলিং কেসে একেবারে শিক্ষানবীশ ক্লারিস স্টার্লিংকে নিয়োগ করেন, যে কেসে ক্রফোর্ড নিজেও লেগে আছেন।

🔸নতুন এক খ্যাপাটে সিরিয়াল কিলারের আবির্ভাব হয়েছে। যার খুন করার পদ্ধতি বীভৎস। লাশ পাওয়া গেলে সেইসব লাশের দিকে কোন সুস্থ মস্তিষ্কের মানুষ তাকাতে পারবেনা। পাঁচ পাঁচটি লাশ এফবিআই এর কাছে। অজ্ঞাতনামা এই সিরিয়াল কিলারের নাম দেয়া হল বাফেলো বিল। এই বাফেলো বিলের কোন হদিস পাওয়া যাচ্ছে না।

🔸অসাধারণ বুদ্ধিমত্তা আর প্রশিক্ষণপ্রাপ্ত তরুণী ক্ল্যারিস স্টার্লিংয়ের সাথে সাথে পাঠকের শুরু হয় এক অজানা অন্ধকারের যাত্রা।

🔸শুরুতেই তাকে মুখোমুখি হতে দুর্ধর্ষ সিরিয়াল কিলার হ্যানিবাল লেকটার। মানসিক বিকারগ্রস্থ কিন্তু সাইকোলোজির অসাধারণ পাণ্ডিত্যের অধিকারী লেকটার একজন মানুষখেকো। নয়টি নরহত্যার দায়ে দণ্ডিত এই ধূর্ত আর দূর্বোধ্য কিলারের কাছ থেকে অজ্ঞাত খুনীর পরিচয় জানার চেষ্টায় রত হয় স্টার্লিং।লেকটার তাকে কিছু অসম্পূর্ণ তথ্য দিয়ে ঘুরাতে থাকে।

🔸লেকটার এর অসম্পূর্ণ তথ্যের কারণে মাঝপথে তদন্ত থামিয়ে স্বস্থানে ফিরে যাওয়ার মনস্থির করতেই স্টার্লিংয়ের সামনে আসে এক নতুন চ্যালেঞ্জ। সিনেটরের মেয়ের অপহরণ,অতঃপর পুনরায় সেই লেকটারের কাছে ধরনা দিতে হয় তাকে। এবারও কি লেকটার আত্মপ্রশান্তির জন্য কয়েকটি সূত্র দিয়ে মজা করবে নাকি স্টার্লিংকে পথ দেখাবে? একের পর এক লাশ উদ্ধার,বীভৎস সেই দৃশ্য আর প্রতিটি খুনের পেছনের ঘটনা কিংবা সংযোগ অনুসন্ধান করতে হয় স্টার্লিংকে।


🔸কিন্ত হঠাৎ করেই পুরো কেসে জড়িয়ে পড়ে এসাইলামের ডাক্তার মি. চিলটন, একটি কাটা মাথা 'ক্লস' এবং অতি রহস্যম্য় এক প্রজাতির মথ, যার পৃষ্ঠদেশে একটি মড়ার মাথার খুলি অংকিত আছে।

🔸ডা.চিলটন এর পরামর্শে সিনেটর লেকটারের প্রস্তাবে সম্মতি দিয়ে অজ্ঞাত খুনীর পরিচয় জানতে চান। বিনিময়ে লেকটারকে দিতে হবে উন্মুক্ত পৃথিবী কিংবা একটা জানালা।সিনেটর তার কথা মতো লেকটারকে উন্মুক্ত পৃথিবী দান করলেও লেকটার তার কথা রাখেনি সে তথ্য না দিয়েই সেখান থেকে পালিয়ে যায়।এখন কি করবেন সিনেটর বা ড.চিলটন?? কিভাবে বাঁচাবেন সিনেটর তার একমাত্র মেয়েকে?? এদিকে লেকটার কি নতুন কোনো ধ্বংসযজ্ঞ শুরু করবে?


🔸এফবিআই কর্মকর্তা জ্যাক ক্রফোর্ড এবং স্টার্লিং তারা কি পারবেন নিরিহ মেয়েটিকে রক্ষা করতে? পারবেন কি সেই অজ্ঞাত সিরিয়াল কিলার এর পরিচয় জানতে?


🔸এই সকল প্রশ্নের উত্তর জানতে পড়ে নিতে হবে টমাস হ্যারিস এর এই অসাধারণ বই"দ্য সাইলেন্স অব দি ল্যাম্বস্"।

সাইলেন্স অব দ্য ল্যাম্বস Pdf download link: 

 
দ্য সাইলেন্স অব দ্য ল্যাম্বস Pdf Download

পিডিএফ ডাউনলোড  Link :-1 | Link :-2 | Link :-3Link :-4


পাঠ প্রতিক্রিয়াঃ  হ্যারিসের সাইলেন্স অব দি ল্যাম্বস্ বইটি এককথায় অসাধারণ একটি বই। বইটি পড়ে আমি বলতে বাধ্য হচ্ছি থমাস হ্যারিসকে সাইকোলজিকাল থ্রিলারের রাজা বললে ভুল বলা হবে না।এই বইটি অনুবাদ করেছেন মূল বইটির ভাব নষ্ট না করে।এক কথায় অপূর্ব।
আপনারও পড়ে দেখতে পারেন ভালো লাগবে আশা করি।
রেটিংঃ১০/১০

Previous Post
Next Post

post written by:

0 Comments: