আশি দিনে বিশ্বভ্রমণ Pdf Download

আশি দিনে বিশ্বভ্রমণ Pdf Download

হ্যালো বন্দুরা, লেখক জুলভার্ন এর আশি দিনে বিশ্বভ্রমণ বইটি পড়তে চাইলে এই পোস্টটি অনুসরণ করে রিভিউটি দেখে নিন। এখানে পিডিএফ ডাউনলোড লিংকগুলো Google drive এ Bangla PDF book আকারে download link সহ এ দিয়ে থাকি এবং পাঠকের রিকোয়েস্টে বিভিন্ন ফেচবুক পেজ ও ব্লগ ইন্টারনেট হতে খুজে লিংক আপডেট করে থাকি

আশি দিনে বিশ্বভ্রমণ জুলভার্ন পিডিএফ বইয়ের বিবরণঃ

বইয়ের নাম (book title):

আশি দিনে বিশ্বভ্রমণ - রাউন্ড দ্য ওয়ার্ল্ড ইন এইটি ডেইজ pdf

লেখকের নাম (Author):

জুলভার্ন

বইয়ের প্রকাশনী (Publisher)  ক্যাটাগরি(ধরণ)

চিরায়ত বাংলা সাহিত্য

ফরম্যাট (ebook file format):

epub, Bangla Pdf free Download (পিডিএফ ডাউনলোড)Mobi

সর্বশেষ সংস্করণ (Latest Edition)

7th Print, 2021 সাল

টোটাল পেজ

পৃষ্ঠা সংখ্যা ১০০+

দেশ ও ভাষা

Bangladesh

সাইজ (ফাইল সাইজ):

 1 MB

লেখক জুলভার্ন এর বই আশি দিনে বিশ্বভ্রমণ রিভিউ বা সারমর্ম:

 

বলুন তো এই পৃথিবীতে কয়টি দেশ আছে? কতগুলো দেখার জায়গা আছে? এক এক টা জায়গা ঘুরতে কতদিন লাগতে পারে? আশি দিনে কি বিশ্বভ্রমণ সম্ভব? এটা কেবল আশি দিন কেন হল একশ আশি বা দু’ শ আশি দিন হল না? 


ফিলিয়াস ফগ, প্রচুর টাকার মালিক। তাঁর কাছে কিভাবে, কবে কোথা থেকে এত অর্থ এল তা এক রহস্য। অদ্ভুত চরিত্র এই ফগ। তাঁর দৌড় ক্লাব  থেকে বাসা, বাসা থেকে ক্লাব। কিন্তু সবার ধারনা তিনি বহু দেশ ঘুরেছেন।


প্রতিদিন তাস খেলায় যে অর্থ আয় করেন, তা পুরোটায় দান করে দেন। আক্ষরিক অর্থেই ঘড়ি ধরে চলেন, জীবনের কিচ্ছুটি এদিক সেদিক হবার জো নেই। 

আগে কাজের লোক কে অদ্ভুত এক কারণে ছাটাই করলেন। এর পরে তাঁর কাজে বহাল হল পাসোপার্তু। 

একটা ব্যাংক ডাকাতির ঘটনাকে কেন্দ্র করে উত্তাল তখন রিফর্ম ক্লাব ঘর। ফগ বাজি ধরলেন ২রা অক্টোবর, পৌনে ৯ টা থেকে .১৮৭২ থেকে ২১ শে ডিসেম্বর, ১৮৭২ সাল, পৌনে ৯টা মধ্যে ঘুরে আসবেন পুরো পৃথিবী। ঘন্টা মিনিটের সময় ধরে বাজি ও ধরলেন। কিন্তু তিনি কি পেরেছিলেন বাজি রাখতে? 


এদিকে ফগের পিছু নিল গোয়েন্দা ফিক্স। কিন্তু কেন? পদে পদে নানা বাঁধা, এই বাঁধা অতিক্রম করে কি ৮০ দিনে বিশ্ব ভ্রমণ সম্ভব? এদিকে ফগ সিদ্ধান্তে অটল বিশ্বভ্রমণ সে করেই ছাড়বে, নইলে যে...।। 


বইটা আজ দুপুরেই শেষ করলাম। মনে হচ্ছে, যেন আমি পুরো দুনিয়াটা ঘুরছি। ফগের চোখ দিয়ে দেখছি। এডভেঞ্চার আর রহস্যে পরিপূর্ণ একটা বই। অনুবাদ যথেষ্ট সাবলীল লেগেছে। খারাপ দিক খুঁজে পাইনি এই বই এর। মনে হচ্ছে বিছানায় বসে পুরো বিশ্ব দেখা শুরু করে দিয়েছি। কিন্তু শেষ করতে পারলাম কি? নাকি !! বই থেকে একটা শিক্ষা পেলাম যেটা কাজে লাগবে, জীবনে আত্মবিশ্বাস থাকাটা খুব দরকার।

অসাধারণ একটি বই জুলভার্ন এর লেখা এই আশি দিনে বিশ্বভ্রমণ বইটি। 

অসাধারন একটি বই এই আশি দিনে বিশ্বভ্রমণ বইটি যার পৃষ্ঠায় পৃষ্ঠায় রয়েছে বিভিন্ন অনুভূতি, উক্তি যা একজন পাঠকের জন্য মানসিক প্রশান্তি ও শারিরিকভাবে প্রোডাকটিভ হওয়ার উপায়। ধন্যবাদ লেখক জুলভার্ন কে এমন একটি সেরা বই আমাদের উপহার দেওয়ার জন্য। এরই সাথে প্রকাশনীকে সাধুবাদ জানাই আশি দিনে বিশ্বভ্রমণ এর মত এমন একটি রচনায় ভুমিকা রাখার জন্য

 মোটকথা মাস্ট রিড এই আশি দিনে বিশ্বভ্রমণ বইটি আমার কাছে ভালো লেগেছে, যে কেউ বইটি পড়ে থাকলে রিভিউ দিতে উৎসাহিত করব

অনেক সুন্দর একটি বই এই আশি দিনে বিশ্বভ্রমণ যা মূলত একজন পাঠককে নানাভাবে আলোড়িত করবে

একটি নতুন বই পড়া শুরু করলে যেভাবে ঐ বই এর সাথে আমার সখ্যতা গড়ে উঠে তা গল্প আকারে বলছি শোন, যেখানে আশি দিনে বিশ্বভ্রমণ বইটির ক্ষেত্রেও তেমনটাই হয়।

আশি দিনে বিশ্বভ্রমণ বইটি একজন বই পড়ুয়াকে জ্ঞানের উদ্ধিপ্ত শিখা প্রজ্বলিত করবে ও প্রেরণার উৎস হিসেবে কাজ কঅরবে ইনশাআল্লাহ

 

আশি দিনে বিশ্বভ্রমণ পিডিএফ ডাউনলোড by জুলভার্ন লিংক (read online link or homepage):

Bangla pdf Download

or
আশি দিনে বিশ্বভ্রমণ pdf download
Previous Post
Next Post

post written by:

0 Comments: