কালবেলা সমরেশ মজুমদার Pdf Download

 কালবেলা সমরেশ মজুমদার Pdf Download ধরনঃ প্রেমের উপন্যাস তবে কারো কাছে রাজনীতির উপন্যাস মনে হতে পারে।।

আমার পড়া প্রথম কালজয়ী উপন্যাসএটি।
খুব চমৎকার এবং হৃদয় স্পর্শী উপন্যাস এটি। এক কথায় হৃদয় স্পর্শ করে গেছে।❤
বেশী ভালো লেগেছে অনি এবং লতার (অনিমেষ এবং মাধবীলতা) প্রেম। কখনো ভালোবাসি না বলে কীভাবে দুজন দুজনকে ভালোবাসে, মাধুবীলতা সবসময় তার পাশে থাকে,তার জন্য বাড়ি ছেরে চলে আসে,তাদের ভালোবাসায় পরিনিত ছোট্ট শিশুটিকে অনিমেষের পরিচয়ে বড় করে তুলে।

Bookকালবেলা
Author
Publisher
ISBN9789350403051
Edition2nd Edition, 2013
Number of Pages632
Countryভারত
Language, formatবাংলা, pdf, epub

কাহিনী সংহ্মেপঃ জলপাইগুড়ির ছেলে অনিমেষ পড়াশুনার জন্য, তার স্বপ্নের ভূমি ত্যাগ করে কলকাতায় চলে আসে।
মফস্বল থেকে আসা ছেলেটি কলকাতায় পা দিয়ে মস্ত বড় বিপদে পড়ে। রাস্তায় ট্রাম জ্বলছে, গুলি চলছে। কিন্তু অনিমেষ নামে অপরিচিত ছেলে এসবের সাথে পরিচিত না। কিছু বুঝে উঠার আগেই তার পায়ে গুলে এসে লাগলো।
সাহায্যের জন্য এগিয়ে আসলো তরুণ একটি ছেলে,অনিমেষকে হাসপাতালে নিয়ে গিয়ে উধাও হয়ে গেলো ছেলেটি। তারপর অনিমেষের পাশে এসে দাড়ালো তার বাবার এককালের বন্ধু। অনিমেষ বুঝতে শুরু করল বাস্তবতার কঠিন খেলা।গুলি বিদ্ধ পা ঠিক হতে প্রায় ছয় মাসের মতো লাগলো। যার ফলে অনিমেষের জীবন থেকে একটি বছর এমনিই ঝরে গেলো।
এদিকে অনিমেষের জীবনের চাকা ঘুরতে শুরু করলো রাজনীতির এক বিরল খেলার মাঝে । অজগার ছেলেটির রক্তে প্রবেশ করল ছাত্র-রাজনীতি। দেশের অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য বিভক্ত কমিউনিস্ট পার্টির পতাকা হাতে নিলেও তার মনুষ্যত্ব তাকে নিয়ে এলে উগ্র রাজনীতিতে। মানুষ আগুনে ঝাপ দিলে আগুন যেমন মূহুর্তে মধ্যেই মানুষের জীবনকে ছন্দহীন করে দেয়,তেমনিভাবে রাজনীতিও অনিমেষের জীবনকে যেন ছন্দহীন করে দিলো।।
এত কিছুর মাঝে অনিমেষের জীবনের দূত হয়ে এলো মাধবীলতা। মাধবীলতার ছায়া অনিমেষ যেন নতুন জীবন ফিরে পায়। কিন্তু প্রকৃতি সেই সুখ দেখতে পারলো না।শুরু হলো ভালোবাসার নীলাখেলা। মাধবীলতার বাসা থেকে বিয়ে চাপ প্রয়োগ করতে শুরু করল।
একদিকে পরিবার অপর দিকে ভালোবাসার অনিমেষ। যার জন্য মাধবীলতা পাগল হয়ে থাকে। ভালোবাসার কাছে কি হার মানবে তার পরিবার? মাধবীলতা কি পারবে সবকিছু ত্যাগ করে অনিমেষকে নিজের করে নিতে?
অনিমেষ কি তার ভালোবাসার জন্য দেশের অসহায় মানুষদের পাশে দাড়াতে পিছুপা হবে?নাকি অনিমেষ জীবন দিয়ে লড়াই করে যাবে অসহায় মানুষের জন্য..
এমন অনেক প্রশ্নের উত্তর রয়েছে এই বইটিতে।
যারা প্রেমের উপন্যাস পড়তে চান,তারা অবশ্যই বইটি সংগ্রহ করুন।।
ব্যক্তিগত মতামতঃ জীবনে অনেক প্রেমের উপন্যাস পড়েছি কিন্তু "কালবেলা" এর মতো কোনো উপন্যাস পড়ি নি। তবে কিছু কিছু জায়গায় রাজনীতির কারণে খারাপ লাগছে কিন্তু সেই খারাপ লাগাটা হারিয়ে গেছে মাধবীলতা আর অনিমেষের প্রেমের কাছে।
কালবেলা সমরেশ মজুমদার Pdf Download
***পড়ার সময় বার বার ভেবেছি যে, মাধবীলতার মতো কেউ যদি আমায় ভালোবাসতো তাহলে আমার আর দুঃখ-কষ্ট থাকত না।


Latest
Next Post

post written by:

0 Comments: