বেস্ট ফ্রেন্ড মানে প্রাথমিক স্ত্রী!!!

বেস্ট ফ্রেন্ড মানে প্রাথমিক স্ত্রী!!!

 শেক্সপিয়র বলেছিলেন, "একজন ছেলে কখনো একজন মেয়ের বন্ধু হতে পারে না, কারণ এখানে আবেগ আছে, দৈহিক আকাঙ্ক্ষা আছে। " একই কথা বলেছেন আইরিশ কবি Oscar Wilde " নারী এবং পুরুষের মাঝে কেবলই বন্ধুত্বের সর্ম্পক থাকা অসম্ভব। যা থাকতে পারে তা হলো আকাঙ্ক্ষা দুর্বলতা ঘৃণা কিংবা ভালোবাসা। বন্ধুত্বের সর্ম্পক নিয়ে ধোকা একটা ভণ্ডামী! শুধুই সুযোগের অপেক্ষা। সবশেষে পরিনতি পরকিয়া!  


হুমায়ুন আহমেদ বলেছিলেন, ছেলে আর মেয়ে বন্ধু হতে পারে কিন্তু তারা অবশ্যই প্রেমে পড়বে। হয়তো খুবই অল্প সময়ের জন্য অথবা ভুল সময়ে। কিংবা খুবই দেরিতে আর না হয় সব সময়ের জন্য।  তবে প্রেমে তারা পড়বেই। শুধুই সুযোগের অপেক্ষা। " 


সত্যি বলতে, ছেলে ও মেয়েতে শুধুমাত্র বন্ধুত্ব অসম্ভব ও প্রকৃতি বিরুদ্ধ। কেননা শুধুমাত্র বন্ধুত্ব হলে প্রকৃতি নিজের অস্তিত্ব হারাবে। চুম্বক আর লোহা কখনো পাশাপাশি থাকতে পারে না ; আকৃষ্ট করবেই। যদি কেউ তা এড়িয়ে যায় তবে সে ভণ্ডামি করছে নয় তো ধোঁকা দিচ্ছে!  আগুনের পাশে মোম গলবেই। ছেলে ও মেয়ে বন্ধুত্ব হতে পারে, কিন্তু একসময় প্রেমে বা অবৈধ সর্ম্পক রুপ নিবেই। শুধুই সুযোগের অপেক্ষা। আর এটাই স্বাভাবিক!  


তবে তাদের একই মন্তব্য গুলোকে জোরালো ভাবে সমথর্ন দিচ্ছে Flirtationship যার অর্থ    

হচ্ছে ছিনালি করা। কড়া ভাষায় বলতে গেলে নোংরামি করা!  


তাই, অভিভাবকদের এখনি সর্তক হওয়া আবশ্যক। নয়তো আমরা ওই সাংস্কৃতির দিকে অগ্রসর হচ্ছি! যখন একটা ছেলে কিংবা মেয়ে নিশ্চিত ভাবে বলতে পারবেনা, তার বাবা-মাকে!


লক্ষ্য রাখুন, আপনার বোন কিংবা মেয়ে স্বামী কিংবা স্ত্রী ভাই কিংবা ছেলে কাদের সাথে মিশছে! সঙ্গ এই খানে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

(সংগৃহীত)

Previous Post
Next Post

post written by:

0 Comments: