শেষ অধ্যায় নেই - Shesh oddhay nei Sadat Hossain Pdf Download

 বইয়ের নাম: শেষ অধ্যায় নেই

লেখকের নাম: সাদাত হোসাইন
প্রকাশনী: অন্যধারা
ক্যাটাগরি: থ্রিলার বই
file ফরম্যাট: Pdf (পিডিএফ)
Publish Status: অক্টোবর, ২০২০ সাল

শেষ অধ্যায় নেই Pdf download by সাদাত হোসেন

শেষ অধ্যায় নেই সাদাত হোসেন Pdf বই রিভিউ:

অক্টোবরের ১ম দিক থেকেই বইটি ফ্রি অর্ডার নেওয়া শুরু হয়ে গেসে। ইতোমধ্যে অনেকে বইটি অর্ডার দিয়েছেন। 

সাদাত হোসাইন এর রেজা সিরিজের অনবদ্য এক থ্রিলার উপন্যাস 'শেষ অধ্যায় নেই'।

Shesh oddhay nei full Review:

শফিক শাহরিয়ার নামক একজন লেখক তার থ্রিলার উপন্যাস সম্পন্ন করার জন্য শ্রীমঙ্গলের তার বন্ধুর এক চা বাগানে নিরিবিলি পরিবেশে যান। কারণ ব্যক্তিগত জীবন বেশ জটিল হয়ে পড়েছিল তার ।এক কলমও লিখতে পারছেন না তিনি। তৃণা নামক এক অভিনেত্রীর সাথে তিনি জটিল সম্পর্কে জড়িয়ে পড়েন। এদিকে তার স্ত্রী নাজনীন তা জেনে যান এবং তাদের মেয়ে উষাকে নিয়ে আলাদা থাকতে শুরু করেন। নানা দিক থেকে বিপর্যস্ত ছিলেন লেখক। তাই তিনি চলে যান শ্রীমঙ্গল। সেখানে গিয়ে তিনি উপন্যাস লিখতে থাকেন। তবে সেখানেও তিনি নানা রহস্য দেখতে পান। একেতো সেটা ছিল সীমান্ত এলাকা। 

অপরাধ সেখানে অপ্রতুল কোন বিষয় নয়।তেমনই এক ভয়াবহ অপরাধের রহস্য উন্মোচন করে ফেলেছিলেন তিনি । তার লেখা প্রায় শেষ করে ফেলেছিলেন।  কিন্তু শেষ অধ্যায়টি বাকি রেখেছিলেন। ভেবেছিলেন কাছের লোকদের সাথে কিছুটা সময় কাটিয়ে ফুরফুরে মেজাজে বাকিটুকু লিখে শেষ করবেন । এজন্য তিনি তার স্ত্রী এবং প্রকাশকেরাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গকে দাওয়াত করেন সেই চা বাগানে । তবে যেদিন অনুষ্ঠান ছিল তার পরের দিন ভোরে তার লাশ পাওয়া যায়। কিভাবে মারা গেলেন লেখক?  যে অপরাধের রহস্য উম্মোচন করেছিলেন তার অপরাধীরাই কি তাকে খুন করল? নাকি নানান জটিলতার সম্মুখীন লেখক তার কাছের লোকদের কাছেই খুন হলেন? এ ঘটনা তদন্ত করতে ঘটনা ক্রমে জড়িয়ে পড়েন ইন্সপেক্টর রেজা। 

লেখক শফিক শাহরিয়ার অপরাধীদের অপরাধের রহস্য উদঘাটন করতে পারলেও কাউকে জানাতে পারেননি তিনি । রেজা বুদ্ধিমত্তা দিয়ে অপরাধীদেরকে পাকড়াও করেন এবং তাদের কাছ থেকে  স্বীকারোক্তি আদায় করে নেন যে তারা শফিক সাহেব কে খুন করেছে। কিন্তু একি? পোস্টমর্টেম রিপোর্ট তো অন্য কথা বলছে! বিষ প্রয়োগে মৃত্যু হয়েছিল শফিক শাহরিয়ারের । তাহলে কে খুন করল তাকে ? সেদিন তার অনুষ্ঠানে আসা লোক গুলোর মধ্যে কি কেউ তাকে খুন করল?  নাকি তারা ও না ? নাকি সুইসাইড করেছিলেন তিনি এ চরম বিষাদের মাঝে? যেহেতু সম্পর্কের জটিলতায় ভুগছিলেন বিষাদগ্রস্ত হওয়া অস্বাভাবিক কিছু নয়। কিভাবে খুন হলেন লেখক শফিক শাহরিয়ার?  নানা ধরনের তথ্য  ভ্রান্ত করছিল রেজাকে। একপর্যায়ে এ কেস থেকে অব্যাহতি দেয়া হয় রেজাকে।   শেষ পর্যন্ত কি রেজা  পেরেছিল লেখক শফিক শাহরিয়ার খুনের রহস্য উদ্ঘাটন করতে?

রিভিউ লিখেছেন- নুরু মোহাম্মদ ভাই।

"ছদ্মবেশ" সাদাত হোসেনের অনুরুপ বইঃ

এর আগে সাদাত হোসেনের ছদ্মবেশ উপন্যাসটিও অনেকটা থ্রিলার টাইপের ছিল।
মানুষ রহস্যময়তা পছন্দ করে। কিন্তু বেশিরভাগ সময়ই সে সেটা বুঝতে পারে না। দেখা যায় যে, জীবনভর সে তার প্রিয়তম মানুষটিকেও পুরােপুরি বুঝে ফেলতে চায়, কিন্তুভপুরােপুরি বােঝা হয়ে গেলে তার প্রতি আগ্রহ হারিয়ে ফেলে। সে আসলে অবচেতনে সবসময়ই অনুদঘাটিত কিছু রহস্য উদঘাটন করতে চায়। যতক্ষণ অবধি সেই রহস্য থাকে, ততক্ষণ অবধি একটা প্রবল আগ্রহ, আকর্ষণ কাজ করে। রহস্য শেষ হয়ে গেলে আকর্ষণ ফুরিয়ে যায়। অথচ জীবনজুড়েই সে ভাবে, সে রহস্য পছন্দ করে না।
মানুষের ভেতরে এই দ্বান্দ্বিক সত্ত্বাটা আছে। মানুষ ভাবে, সে ভয় পেতেও পছন্দ করে না, নৃশংসতা পছন্দ করে না। কথা সত্য না। সে অতি আগ্রহ নিয়ে গা হিম হয়ে আসা হরর সিনেমা দেখে, ভূতের বই পড়ে, সিরিয়াল কিলারের ভায়ােলেন্ট মুভি দেখে, সাহিত্য পড়ে। এ কারণেই শিল্প-সাহিত্যে বৈচিত্র্যময় নানান ঘরানার সৃষ্টি হয়েছে। রহস্যোপন্যাস সাহিত্যের সেরকমই একটি সমৃদ্ধ শাখা। এই শাখাটির প্রতি লেখক সাদাত হোসেনের আগ্রহ একদম শৈশবেই। এরই ধারাবাহিতায় লেখক থ্রিলার টাইপের ১ম বই ছদ্মবেশ বের করেন। এরপর এখন বের হচ্ছে - শেষ অধ্যায় নেই বইটি।

shesh oddhay nei sadat hossain pdf download
রকমাারি হতে কেনার
লিংক: Click - here

সাদাত হোসেনের আরও একটি নতুন বই দেখুন:-

shesh oddhay nei sadat hossain pdf Download link: বই বের হলে কমপক্ষে ১ বছর পর হয়ত পাওয়া যাবে। মনে রাখবেন— কিনে বই পড়ার মাঝেই প্রকৃত সার্থকতা রয়েছে। 


EmoticonEmoticon